দুরুদুরু বুক নিয়ে বেশ কয়েক বছর আগে যখন ফ্রান্সে পা রাখি তখন এত বেশী প্রবাসী বাংলাদেশী ছিল না। এক অপরিচিত বাঙ্গালীর বাসায় পরিচিত হয়েই কেটে যায় অনেকটা সময়। ফ্রান্সের শহরগুলো বরাবরের মতোই ব্যস্ত শহর। সাই সাই করে গাড়ি ছুটে যাচ্ছে, মানুষগুলো হয় কাজে যাচ্ছে নাহয় কাজ শেষে আপনমনে ক্লান্ত হয়ে বাড়ি ফিরছে। কারো দিকে ফিরে তাকানোরও সময়টুকু নেই তাদের। এমনই একটা অচেনা শহরে কয়েক বছর আগে আমিও আগন্তুক ছিলাম। বাসা থেকে বের হতেও ভয় হতো যদি রাস্তা ভুলে যাই। নিজে নিজেই অথবা কখনো বড় ভাইদের সহযোগিতায় সবকিছু চিনেছি ধীরে ধীরে। দিন গেছে মাস গেছে বছর গেছে আমিও প্যারিস চিনেছি, প্যারিসও আমাকে চিনেছে। সেই ভাবনা থেকেই একদিন একটি কমিউনিটি প্লাটফর্ম করার ইচ্ছা জাগলো। “অনেকগুলো সমস্যার একটাই সমাধান” এই ভাবনাটারই বাস্তব রূপ এই “আমাদেরপ্যারিস.কম” ওয়েব পোর্টাল।

প্যারিসে নতুন পা দিয়েই কিন্তু আপনি পুরো শহরটার কোথাও কি আছে তা জানতে পারবেন না। কোথায় ভালো বাংলা কিংবা ইন্ডিয়ান খাবার পাওয়া বাংলাদেশীদের দোকানগুলো কোথায় ইত্যাদি বিষয়গুলো কিন্তু অনেকটা সময় নিয়ে আপনাকে খুঁজে বের করতে হবে। কিন্তু এই আধুনিক বুদ্ধিবৃত্তির যুগে যেখানে ঘরে বসে ইন্টারনেটে আপনি দুনিয়ার অপর প্রান্তের খবর পান সেখানে অবশ্যই আপনি ইন্টারনেটের সহায়তাই নিবেন। একটা সুপার শপ বা কনভিয়েন্স স্টোরে আপনি এক ছাদের নীচে টাটকা ও তাজা সবকিছুই পেয়ে থাকেন। “আমাদেরপ্যারিস.কম” এমনই একটা প্ল্যাটফর্ম। প্যারিসের দশটা ভালো মানের বাঙ্গালী বা ইন্ডিয়ান রেস্টুরেন্ট, প্যারিসের মোবাইলশপ গুলোর এড্রেস, ক্লোথিং শপগুলোর এড্রেস কিংবা ফ্যামিলি নিয়ে কোথায় আপনি হলিডে কাটাতে পারবেন অথবা এমনকি আমাদের পোর্টালে আপনি আপনার ব্যবসায় বা চাকুরী সংক্রান্ত বিষয়াবলী নিয়েও বিভিন্ন তথ্য পেয়ে থাকবেন। এসব যাবতীয় তথ্যাদিগুলো আপনাকে গুগল করেও খুঁজতে হবে না। আপনি শুধুমাত্র আমাদের ওয়েব পোর্টালে ঢুকলেই পুরো ফ্রান্সকে খুঁজে পাবেন। পাশাপাশি প্যারিসে একখন্ড বাংলাদেশও পাবেন।

ব্যস্ততম এ শহরে সময়ের মূল্য কোন কিছু দিয়েই পরিমাপ করা সম্ভব না। আপনার সেই মূল্যবান সময়গুলোকে বাঁচিয়ে দিতে আছি আমরা। আমাদের এই অনলাইন প্লাটফর্মে আপনি পাচ্ছেন আপনার নিত্যপ্রয়োজনীয় সকল সমস্যার সমাধান। আপনার মোবাইল দরকার? ভাবছেন নতুন মডেলের আপডেটেড একটা ফোন নিবেন? অথবা মোবাইলের কোন এক্সেসরিজ কিংবা মোবাইল ঠিক করাতে চাচ্ছেন? আমাদের মোবাইল শপ ক্যাটাগরিতে শুধুমাত্র একটা ক্লিকে পাচ্ছেন মোবাইল সংক্রান্ত আপনার কাঙ্ক্ষিত সমস্যার সমাধান।

দেশীয় তাঁতিদের হাতেবোনা তাঁতের সালোয়ারকামিজ, পাঞ্জাবী, লুঙ্গি, শাড়িসহ পরিধেয় বস্ত্র ছাড়াও রেডিমেড গার্মেন্টস পোশাক অথবা দেশীয় ডিজাইনের কাপড়চোপড় এর সন্ধান করছেন? ঘুরে আসুন আমাদের ক্লথিং ক্যাটাগরি থেকে আর বেছে নিন আপনার পছন্দের দেশীয় ফ্যাশনেবল পোশাক।

ভালোমানের বাঙ্গালী বা ইন্ডিয়ান ক্লাসিক রেস্টুরেন্টের খোঁজ করছেন? দেশীয় ঐতিহ্যবাহী বনফুলের মিষ্টি, দই, রসমালাই সহ নানান পদের মিষ্টি খাবারদাবারের এক বিশাল সমারোহের জন্য ক্লিক করুন আমাদের রেস্টুরেন্ট এন্ড ফুড ক্যাটাগরিতে।

আপনার নিত্যপ্রয়োজনীয় বাজারসদাই, মশলাপাতি, তাজা ফলমূল, শাকসবজি, শুঁটকিমাছ, প্রক্রিয়াজাত বিভিন্ন খাদ্যদ্রব্য, গৃহস্থালি ব্যবহার্য বিভিন্ন জিনিসপত্র ছাড়াও রূপচর্চা ও সৌন্দর্য সম্পর্কীয় পণ্যাদি, বিউটি টিপস বা শপ এবং বিভিন্ন চেইন শপের যাবতীয় সুবিধাদি পাওয়ার জন্য ক্লিক করুন আমাদের রিটেল শপিং ক্যাটাগরিতে।

আপনার ব্যবসা প্রতিষ্ঠান বা অন্যান্য প্রতিষ্ঠানের জন্য লোগো ডিজাইনার খুঁজছেন? কিংবা বিজ্ঞাপনীয় ব্যানার বানাতে চাচ্ছেন? অথবা ভিজিটিং কার্ড বা লিফলেট? ক্লিক করুন আমাদের প্রিন্টিং প্রেস ক্যাটাগরিতে।

আপনার কম্পিউটার সম্পর্কিত যাবতীয় সমস্যা অথবা কম্পিউটারের এক্সেসরিজ এবং ল্যাপটপ সার্ভিসিং বা রিপেয়ারিং এর জন্য ক্লিক করুন আইটি সার্ভিস ক্যাটাগরিতে।

দেশে টাকা পাঠাতে চাচ্ছেন? নির্ভরযোগ্য আর ভরসাদায়ক মানি ট্রান্সফার প্রতিষ্ঠানের খোঁজ করছেন? চলে যান আমাদের মানি ট্রান্সফার ক্যাটাগরিতে।

ঘুরাঘুরি পছন্দ করেন? বিভিন্ন জায়গায় ট্যুরে যেতে চাচ্ছেন? কিংবা নিজ দেশেই যেতে চাচ্ছেন ছুটিতে? টিকেটিং থেকে ট্যুর সম্পর্কীয় যাবতীয় টিপস চাচ্ছেন? আমাদের  ট্রাভেল এন্ড ট্রান্সপোর্ট ক্যাটাগরিতে পাচ্ছেন আপনার কাঙ্ক্ষিত ট্যুর সম্পর্কিত সকল তথ্য।

তাহলে আর দেরী কেন? শুধু ভাবুন আপনার ঠিক এখন এই মুহুর্তে কোন জিনিশটা দরকার আর ক্লিক করে পেয়ে যান আপনার কাঙ্ক্ষিত জিনিশের সকল তথ্য।

 

প্যারিস বিশ্বের অন্যতম এক ব্যস্ত শহর। আপনি হাজার মাইল দূরে এই প্যারিসে যখন আসবেন তখন দেশের জন্য আপনার মন কাঁদবে। বিভিন্ন ভাষাভাষীর মানুষজন পাবেন কিন্তু আপনার নিজের মাতৃভাষায় কথা বলার মানুষ খুঁজে পাওয়াটা আপনার জন্য মুসকিল হয়ে যাবে। অথবা ভাবুন আপনি অসুস্থ হয়েছেন কিংবা আপনার চাকুরী বা ব্যবসায় সংক্রান্ত অথবা খেলাধুলা বা সংস্কৃতি সম্পর্কিত যে কোন বিষয়ে আপনার মতামত শেয়ার করতে চাচ্ছেন কিংবা কোন অভিজ্ঞ সিনিয়রের কাছ থেকে পরামর্শ চাচ্ছেন অথচ প্যারিসে আপনার পরিচিত কেউ নেই। আপনার পাশে আমরা আছি। “আমাদেরপ্যারিস.কম” শুধুমাত্র একটা কমিউনিটি বা অনলাইন প্ল্যাটফর্মই না বরংচ এটা প্যারিসে বসবাসরত একখন্ড বাংলাদেশীদের এক বিশাল পরিবার। আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশ থেকে এত দূরে এসেও আমরা বাংলাদেশীরা একে অপরের কাছাকাছি থাকতে পারি, ভ্রাতৃত্ব আর সম্প্রীতিবোধ বজায় রেখে চলতে পারি, সুখে দুঃখে একে অপরের সাথী হতে পারি। তবে ধীরেসুস্থে এই ভাবনা যেন সবার মন ছুঁয়ে যায় সেই জন্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। আমাদের যাত্রাপথে আপনি এবং আপনাদের সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked

  • Partner1
  • Partner2
  • Partner3
  • Partner4
  • Partner5
  • Partner6
  • Partner7
  • Partner8